মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪
Online Edition

সিসিকের উন্নয়নে ভারতের সহযোগিতা চাইলেন মেয়র

সিলেট ব্যুরো : সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সাথে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস সৌজন্য সাক্ষাৎ করেছেন। গতকাল মঙ্গলবার বিকেলে নগর ভবনে মেয়রের কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ভারতীয় অর্থায়নে চলমান বিভিন্ন প্রকল্প বাস্তবায়নসহ পারস্পারিক শিক্ষা বিনিময় ও বিভিন্ন উন্নয়ন বিষয়ে আলোচনা হয়।
রিভা গাঙ্গুলী দাস বিকেল সাড়ে ৩টায় নগরভবনে এলে তাকে স্বাগত জানান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী এবং উপহার প্রদান করেন। ভারতীয় হাইকমিশনারও মেয়রকে উপহার দেন। পরে তারা এক সৌজন্য বৈঠকে মিলিত হন। বৈঠক শেষে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাসের সাথে সৌজন্য বৈঠক হয়েছে। বৈঠকে ভারত সরকারের অর্থায়নে সিলেট নগরীতে চলমান উন্নয়ন প্রকল্পের অগ্রগতী নিয়ে কথা হয়েছে। সিলেট সিটি কর্পোরেশনে ভারত সরকারের আরো উন্নয়ন সহায়তা কামনা করে মেয়র আরিফ রিভা গাঙ্গুলীকে যৌথ উদ্যোগে কয়েকটি উন্নয়ন কাজের ক্ষেত্র সম্প্রসারিত করার কথা বলেছেন এবং তিনি সে সব ক্ষেত্রে তার সরকারকে সম্মত করানোর কথা জানিয়েছেন’। বৈঠকে সিলেটে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার শ্রী এল কৃষ্ণমূর্তি, সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, সিটি কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, প্যানেল মেয়র-১ ও সিটি কাউন্সিলর মোহাম্মদ তৌফিক বকস, কাউন্সিলর তাকবির ইসলাম পিন্টুসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিলেটে পিকআপ ভ্যান
উল্টে দুই যুবক নিহত
সিলেটের দক্ষিণ সুরমায় পিকআপ ভ্যান উল্টে দুই যুবক নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার  ভোরে দক্ষিণ সুরমা উপজেলার তেতলি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার ইসলামপ গ্রামের আনছব উল্লাহর ছেলে ছামির উদ্দিন (৩০) ও জগন্নাথপুর উপজেলার মোল্লারগাঁও গ্রামের প্রবোধ সূত্রধরের ছেলে মিঠু সূত্রধর (২৩)। তারা ওই পিকআপ ভ্যানের চালক ও হেলপার বলে জানা গেছে।
দক্ষিণ সুরমা থানার ওসি খায়রুল ফজল জানান, সারারাত পিকআপ ভ্যান দিয়ে মালামাল পরিবহন করেন ছামির ও মিঠু। ভোরে তেতলি এলাকায় পিকআপ ভ্যান উল্টে ঘটনাস্থলেই তারা মারা যান। পরে ফায়ার ব্রিগেডের একটি দল গাড়ির ভেতর থেকে তাদের লাশ উদ্ধার করে। ওসি খায়রুল ফজল জানান, ধারণা করা হচ্ছে গাড়ি চালানোর সময় ঘুমিয়ে পড়ায় এ দুর্ঘটনা ঘটতে পারে। দুজনের মরদেহ উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ