বুধবার ০১ মে ২০২৪
Online Edition

টুকরো খবর

সচেতনতামূলক কার্যক্রম
সাভার : সাভারে ডেঙ্গু প্রতিরোধে মাঠে নেমেছে সাভার মডেল থানা পুলিশ। দেশব্যাপী ডেঙ্গু জ্বরের প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় এই রোগ প্রতিরোধের উপায় ও করনীয় সম্পর্কে সাভারে পুলিশের পক্ষ থেকে মাইকিং এবং সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে। গত বুধবার দুপুরে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ সাভার থানা বাসষ্ট্যান্ড, বাজার বাসষ্ট্যান্ডের সিটি সেন্টারের সামনে বিভিন্ন গাড়ির যাত্রী, পথচারী ও শপিং মলে আগতদের মধ্যে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন। এসময় সিটি সেন্টারের সামনে সচেতনতামূলক সংক্ষিপ্ত বক্তব্যে ওসি এএফএম সায়েদ ডেঙ্গু কি? এর থেকে প্রতিরোধের উপায়, ডেঙ্গু জ্বরের লক্ষণ ও করণীয় সম্পর্কে উপস্থিত জনসাধারণকে অবহিত করেন।
শিক্ষার্থীদের সংবর্ধনা
নাটোর : নাটোরের বাগাতিপাড়ায় চলতি বছর এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে উপজেলা প্রশাসন। বুধবার সকালে উপজেলা জিমনেসিয়ামে উপজেলার বিভিন্ন বিদ্যালয় থেকে ৮৮ জন গোল্ডেন এ প্লাস এবং ২১২ জন এ প্লাস প্রাপ্ত শিক্ষার্থীদের এ সংবর্ধনা দেওয়া হয়। নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল প্রধান অতিথি থেকে এসব শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা ও বৃত্তির অর্থ প্রদান করেন।
বৃক্ষরোপণ
সিংড়া (নাটোর) : নাটোরের সিংড়ায় বাংলাদেশ সাংবাদিক ও লেখক ফোরামের উদ্যোগে মাইম-শো পরিবেশন ও বৃক্ষরোপণ করা হয়েছে। বাংলাদেশ সাংবাদিক ও লেখক ফোরামের চেয়ারম্যান মোঃ এমরান আলী রানা’র ব্যবস্থাপনায় মঙ্গলবার দুপুরে দমদমা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ কর্মসূচী পালন করে সংগঠনটি। এসময় প্রধান অতিথি হিসেবে বৃক্ষরোপণ করেন সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস। এছাড়াও উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য সাজ্জাদ হোসেন। দমদমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফেরদৌসি বেগম, পৌর কাউন্সিলর জাহাঙ্গীর আলম, আব্দুল আউয়াল রিংকু, বাংলাদেশ সাংবাদিক ও লেখক ফোরামের সাধারণ সম্পাদক সৌরভ সোহরাব, মজার স্কুলের পরিচালক চঞ্চল মাহমুদ সংগ্রাম, তাইজুল ইসলাম রিপন, সিংড়া প্রেসক্লাবের দপ্তর সম্পাদক এনামুল হক, সদস্য সোহেল রানা, সুইট, সেলিম প্রমূখ। বৃক্ষরোপণ শেষে দমদমা প্রাথমিক বিদ্যালয়ে মুক্তমঞ্চে ছাত্রছাত্রীদের অনুপ্রেরণা দিতে সজিব ইসলাম মাইম শো পরিবেশন করেন।
ডোবায় পড়ে শিশুর মৃত্যু
ভূঞাপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের ভূঞাপুরে খেলতে গিয়ে ডোবায় পড়ে শিমু (৬) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। শিমু উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের কয়েড়া গ্রামের (বকচড়া) নামক এলাকার মো. শামছুল হকের মেয়ে। বুধবার (২১ আগস্ট) সকাল সাড়ে ১০টায় এ ঘটনা ঘটে। জানা যায়, পরিবারের অজান্তে খেলতে যায় শিমু। এ সময় শিমুকে বাড়িতে বেশ কিছু সময় দেখতে না পেয়ে পাশের বাড়িগুলোতে খুঁজতে থাকে তার  মা-বাবা। খুঁজে না পাওয়ায় ডোবার পাড়ে গিয়ে শিমুলের জুতা দেখতে পেয়ে দ্রুত পরিবারের লোকজন ডোবায় খুঁজতে থাকেন। এক পর্যায়ে বাড়ির লোক জনের সহযোগিতায় শিমুর মৃতদেহ ওই ডোবা থেকে উদ্ধার করা হয়।
আলোচনা সভা
মেহেরপুর : বিভীষিকাময় ২১ আগস্ট স্মরণে মেহেরপুরে আলোচনা সভা করেছে জেলা আওয়ামী লীগ। জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এ সভার আয়োজন করা হয়। সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. ইব্রাহীম শাহীন। বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক বুলবুল আহম্মেদ, সাবেক জেলা যুব লেিগর সভাপতি সাজ্জাদুল আনাম, জেলা যুব লীগের যুগ্ম সম্পাদক সরফরাজ হোসেন মৃদুল। সঞ্চালনা করেন  জেলা ছাত্র লীগের সাবেক সভাপতি বারিকুল ইসলাম লিজন।

অনলাইন আপডেট

আর্কাইভ