শনিবার ০৪ জুলাই ২০২০
Online Edition

সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগকে নিষিদ্ধ করা সময়ের দাবি -ছাত্রশিবির

বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যাকারী ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধের দাবিতে গতকাল বুধবার রাজধানীতে ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তরের বিক্ষোভ মিছিল -সংগ্রাম

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের মেধাবী ছাত্র আবরার ফাহাদের খুনি ছাত্রলীগ নেতাদের দৃষ্টান্তমূলক শাস্তি ও সন্ত্রাসী সংগঠন হিসেবে ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে গতকাল বুধবার বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের বিভিন্ন শাখা। 
বিক্ষোভত্তর সমাবেশে শিবির নেতৃবৃন্দ বলেন, ছাত্রলীগ অসভ্যতা, বর্বরতা নৃশংসতার চূড়ান্ত সীমা অতিক্রম করে ফেলেছে। যার সর্বশেষ ঘৃণ্য নজির স্থাপন করেছে বুয়েটের মেধাবী ছাত্র ফাহাদকে নির্মমভাবে পৈশাচিক কায়দায় হত্যার মাধ্যমে। দেশবাসী ভাবতেই পারছে না যে, একটি ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে একজন মেধাবী ছাত্রকে নির্মমভাবে হত্যা করা যেতে পারে। তবে ছাত্রলীগ দ্বারা সবই সম্ভব। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে ছাত্রলীগকে অপকর্মের লাইসেন্স দিয়ে দিয়েছে। ফলে খুন হামলা, ধর্ষণ, চাঁদাবাজি, টেন্ডারবাজি অস্ত্রবাজি, মাদকসহ এমন কোনো জঘন্য কর্মকা- নেই যা তারা করছে না। এমনকি গত ১০ বছরে এরা নিজেদের ১৭ নেতাকর্মীকে খুন করেছে। প্রতিটি ক্যাম্পাসকে ভীতি ও সন্ত্রাসের রাজত্বে পরিণত করেছে। কিন্তু সরকার কোনটির বিচার ত করেইনি উল্টো বিভিন্ন সময় খুনি লম্পটদের পুরস্কৃত করেছে। ফলে ছাত্রলীগ আজ দানবীয় রূপ ধারণ করেছে। ছাত্র সংগঠনের কোনো বৈশিষ্ট্যই ছাত্রলীগের মধ্যে বিদ্যমান নেই। বরং দেশবাসীর কাছে সন্ত্রাস ও জঙ্গীবাদের প্রতিচ্ছবি ছাত্রলীগ। সুতরাং আগামীর ভবিষ্যৎ লাখো শিক্ষার্থীর জান-মাল রক্ষা এবং শিক্ষাঙ্গনে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে ছাত্রলীগকে নিষিদ্ধ করা ছাড়া আর কোনো পথ নেই।
নেতৃবৃন্দ বলেন, ছাত্রসমাজ অনন্তকাল ধৈর্য্য ধরবে না। অতিতের মত এবারও যদি কোনো ভাবে ফাহাদ হত্যাকারীদের ছাড় দেয়া হয় এবং শিক্ষাঙ্গনে ছাত্রলীগের সন্ত্রাস অব্যাহত থাকে তাহলে ছাত্রসমাজ নিজেদের ভবিষ্যৎ জান-মাল ও অধিকার রক্ষায় চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে রাজপথে নামতে বাধ্য হবে। শুধু ছাত্রসমাজ নয় ছাত্রলীগের ধারাবাহিক নৃশংসতায় দেশের প্রতিটি মানুষ আজ ক্ষুদ্ধ। প্রতিটি শিক্ষার্থীর হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। এ অবস্থায় সন্ত্রাসী ছাত্রলীগের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ না করা হলে ছাত্রসমাজকে আর নিবারণ করা যাবে না। তাই শুধু ছাত্রসমাজ নয় বরং গোটা দেশবাসীর দাবি এখনি ছাত্রলীগকে নিষিদ্ধ করতে হবে। অন্যথায় কোনো অনাকাঙ্খিত পরিস্থিতির সৃষ্টি হলে তার দায় সরকার ও প্রশাসনকে বহন করতে হবে।
ঢাকা মহানগর উত্তর: বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদের খুনি ছাত্রলীগ নেতাদের দৃষ্টান্তমূলক শাস্তি ও সন্ত্রাসী সংগঠন হিসেবে ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর উত্তর শাখা। সকাল ৯টায় মহানগর সভাপতি আজিজুল ইসলাম সজিবের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি বসুন্ধরার সামনে থেকে শুরু হয়ে কুড়িল বিশ্বরোড গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। আরো উপস্থিত ছিলেন মহানগর সেক্রেটারি মোস্তাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাহমুদ মুরাদসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।
বরিশাল মহানগর: আবরার ফাহাদের খুনি ছাত্রলীগ নেতাদের দৃষ্টান্তমূলক শাস্তি ও সন্ত্রাসী সংগঠন হিসেবে ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির বরিশাল মহানগর শাখা। সকাল সাড়ে ৮টায় মহানগর সভাপতির নেতৃত্বে ঢাকা-বরিশাল মহাসড়কে মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা। এতে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ গ্রহণ করে।
চট্টগ্রাম মহানগর উত্তর: বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে বুধবার সকালে নগরীতে এক বিক্ষোভ মিছিলের আয়োজন করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর উত্তর। এতে শাখা সভাপতিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সিলেট মহানগর: বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে বুধবার সকালে সিলেট নগরীর বন্দরবাজারে এক বিক্ষোভ মিছিলের আয়োজন করে ছাত্রশিবির সিলেট মহানগর। নগর শিবির সেক্রেটারি মামুন হোসাইনের পরিচালনায় মিছিল পরবর্তী সমাবেশে সভাপতির বক্তব্যে রাখেন মহানগর সভাপতি ফরিদ আহমদ। এসময় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ