শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০
Online Edition

কলকাতায় দিবা-রাত্রির টেস্ট খেলবে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার: ভারত সফরে দিবা-রাত্রির টেস্ট খেলবে বাংলাদেশ। বেশ কয়েকদিন ধরে আলোচনায় থাকার পর গতকাল মঙ্গলবার সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। কলকাতায় হবে দিবা-রাত্রির টেস্টটি।

ভারত সফরে তিন টি-টোয়েন্টির সঙ্গে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। কুড়ি ওভারের সিরিজ শেষে ইন্দোরের ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াই। এরপর ২২ অক্টোবর কলকাতায় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে টাইগাররা। ইডেন গার্ডেনসের এই টেস্টই হতে যাচ্ছে দিবা-রাত্রির।

মঙ্গলবার বিসিবি কার্যালয়ে সংবাদ মাধ্যমে গোলাপি বলের ক্রিকেটে নিজেদের অভিষেক হওয়ার খবর দিয়েছেন ডোমিঙ্গো। তিনি বলেছেন, ‘আমরা দিবা-রাত্রির টেস্ট খেলার সুযোগ পেয়েছি। আমার কাছে মনে হয়েছে সুযোগটা নেয়া উচিত আমাদের।’

বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) দিবা-রাত্রির টেস্ট খেলার আমন্ত্রণ জানিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। প্রতিবেশী দেশ দুটির কেউই এখন পর্যন্ত গোলাপি বলের ক্রিকেট খেলেনি। বিসিসিআইয়ের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলী আগেই নিশ্চিত করেছিলেন, ‘ইডেন গার্ডেনসের টেস্টটি দিবা-রাত্রির হবে।’ এবার চূড়ান্ত ঘোষণা এলো বাংলাদেশ দল থেকে।

বিসিসিআইয়ের সভাপতির দায়িত্ব নেয়ার পর দেশের মাটিতে প্রথমবার দিবা-রাত্রির টেস্ট আয়োজনের ইচ্ছা গাঙ্গুলীর। ২২ নভেম্বর কলকাতায় সিরিজের দ্বিতীয় টেস্টটি গোলাপি বলে আয়োজন করার প্রস্তাব বিসিবিকে দেন তিনি। আর সেই প্রস্তাবে বিসিবির কাছ থেকে ইতিবাচক ইঙ্গিত পাওয়া বিষয়টি সাবেক এই অধিনায়ক জানিয়েছিলেন ভারতীয় এক সংবাদ সংস্থাকে।

সোমবার পিটিআই’কে তিনি বলেছিলেন, ‘বিসিবি সভাপতির (নাজমুল হাসান) সঙ্গে আমার কথা হয়েছে। তারা রাজি (দিবা-রাত্রির টেস্ট খেলতে), এখন খেলোয়াড়দের সঙ্গে কথা বলতে চায়। আমি নিশ্চিত ম্যাচটি (কলকাতা টেস্ট) দিবা-রাত্রি হচ্ছে। শিগগিরই তারা আনুষ্ঠানিকভাবে বিষয়টি আমাদের জানাবে।’

অনলাইন আপডেট

আর্কাইভ