ঢাকা, মঙ্গলবার 11 August 2020, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ জিলহজ্ব ১৪৪১ হিজরী
Online Edition

খুলনায় বাস চলাচল শুরু

সংগ্রাম অনলাইন ডেস্ক: পাঁচদিন বন্ধ থাকার পর খুলনার অভ্যন্তরীণ সব সড়কে পুনরায় বাস চলাচল শুরু হয়েছে।বাস চালক ও পরিবহন শ্রমিকরা কর্মবিরতি প্রত্যাহার করার পর বৃহস্পতিবার সন্ধ্যার পর নগরীর রয়্যাল মোড় এলাকা থেকে গন্তব্যের উদ্দেশ্যে বিভিন্ন গণপরিবহন ছেড়ে গেছে। এতে স্বস্তি ফিরে এসেছে যাত্রীদের মধ্যে।

এদিকে পাঁচদিন পর বাস চলাচল শুরু হওয়ায় সকাল থেকেই খুলনা নগরের সোনাডাঙ্গার আন্তজেলা বাস টার্মিনালে বিভিন্ন সড়কের যাত্রীদের ছিল উপচে পড়া ভিড়।

খুলনা জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. নুরুল ইসলাম বলেন, ‘আমরা কখনোই বাস বন্ধ করতে বলিনি। কিন্তু নতুন আইনের ভয়ংকর কিছু ধারার কারণে চালকেরা তা শোনেননি। বৃহস্পতিবার দুপুরে ঢাকায় শ্রমিক ফেডারেশনের বৈঠক হয়েছে। কিন্তু কোনো সিদ্ধান্ত ছাড়াই বৈঠক শেষ হয়। আজ আবার বৈঠক হবে। সেখানেই মূলত সিদ্ধান্ত হবে। তবে শ্রমিকেরা নিয়মতান্ত্রিকভাবে সব আলোচনা করার পক্ষে মতামত উপস্থাপন করছেন।’

খুলনা জেলা বাস-মিনিবাস, কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সোনা বলেন, বাস চালক ও পরিবহন শ্রমিকরা কর্মবিরতি প্রত্যাহার করার পর বৃহস্পতিবার সন্ধ্যার পর ঢাকার উদ্দেশ্যে কিছু বাস ছেড়ে গেছে। শুক্রবার সকাল থেকে অভ্যন্তরীণ ও দূর পাল্লাসহ সকল রুটে বাস যথারীতি বাস চলাচল করবে।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ