রবিবার ০৫ জুলাই ২০২০
Online Edition

বিপিএল কনসার্টে সাধারণের জন্য ৫ হাজার টিকিট

স্পোর্টস নিপের্টার: মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের দর্শক ধারণ ক্ষমতা প্রায় ২৬ হাজার। কিন্তু বঙ্গবন্ধু বিপিএলের জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের জন্য সাকুল্যে ৮ হাজার আসন বরাদ্দ রাখা হয়েছে। এর মধ্যে সাধারণের জন্য বরাদ্দ থাকছে ৫ হাজার আসন। বাকি তিন হাজার বরাদ্দ থাকবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্মকর্তা, দেশের ক্রিকেট সংশ্লিষ্ট ও কাউন্সিলরদের জন্য। ৮ ডিসেম্বর হোম অব ক্রিকেটের এই ভেন্যুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বঙ্গবন্ধু বিপিএলের পর্দা উঠবে।

মঙ্গলবার  বিকেলে বিপিএল কনসার্টের মঞ্চ ও গ্যালারি পরিদর্শন শেষে সংবাদ মাধ্যমকে এ তথ্য দিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।তিনি বলেন, ‘যেহেতু মাঠে ভিউ নেই সেহেতু আমরা খুব অল্প সংখ্যক দর্শক জায়গা দিতে পারবো। আমাদের হিসেব অনুযায়ী সব মিলিয়ে কোনো ভাবেই ৮ হাজারের বেশি সম্ভব হবে না। 

আপনারা যদি দেখেন মিডিয়া বক্সের এই পাশ থেকে শুরু করে শহীদ জুয়েল স্ট্যান্ড ও গ্র্যান্ড স্ট্যান্ড পর্যন্ত  দিতে পারছি। আর তো নেই। মাঠের ভেতরে আর কতগুলো চেয়ার দিতে পারব। বড় জোর হাজার খানেক। কাউন্সিলর, ক্লাবগুলোকে টিকিট দিতে হয়। অন্য টুর্নামেন্টে যা আমরা করি। আগে খেলার জন্য যত টিকিট দিতে পেরেছি এবার তা পারব না। এবার অনেক রেস্ট্রিকটেড।‘

গুনগত মান বিচারে নিঃসন্দেহে কনসার্টটির আবেদন অনন্য। সালমান খান, ক্যাটরিনা কাইফ, অরিজিত সিংয়ের মত নন্দিত তারাকাদের লাইভ কনসার্টের টানে নিশ্চয়ই এদিন শের-ই-বাংলায় ছুটে আসতে চাইবেন। কিন্তু না। প্রবল ইচ্ছে থাকলেও দর্শকরা তা পারছেন না। কেননা শের-ই-বাংলার পিচ রক্ষণাবেক্ষণের বিষয়টিকে অগ্রাধীকার দিচ্ছেন বিসিবি বস।‘আমাদের প্রাথমিক যে ধারণা ছিল সেটা অনেক কমে গেছে। মাঠের ভেতরে পিচ নষ্ট হতে পারে এমন কোনো ঝুঁকি আমরা নিতে পারছি না। ওই জায়গাটার দুই দিকে অল্প কিছু চেয়ার আমরা ভিভিআইপিদের জন্য ব্যবস্থা করতে পারব। সেটাই  চুড়ান্ত করলাম।‘বঙ্গবন্ধু বিপিএলের জমকালো উদ্বোধনকে সামনে রেখে এরই মধ্যে নিশ্চিত করা হয়েছে দুই বলিউড সুপার স্টার সালমান খান ও ক্যাটরিনা কাইফকে। উপমহাদেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী অরিজিৎ সিংহকে পেতেও জোর প্রচেষ্টা চলছে। থাকছেন উপমাহাদের অন্যান্য জনপ্রিয় তারকারাও। স্টেজ পারফর্মারদের সঙ্গে যোগাযোগের পাশাপাশি বিপিএল কনসার্টের মঞ্চ তৈরীর কাজও শুরু করে দিয়েছে বিসিবি। শুধু তাই নয়, যেহেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্ধোধন করবেন সেহেতু তার বসার জন্যও আলাদা মঞ্চ তৈরীর কাজ চলছে। বিকেলে সেগুলোই নিজ চোখে দেখে গেছেন বিসিবি পরিচালক নাজমুল হাসান পাপন।

অনলাইন আপডেট

আর্কাইভ