বুধবার ০১ মে ২০২৪
Online Edition

রামগতি বাজারে অগ্নিকাণ্ডে ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি

রামগতি (লক্ষ্মীপুর) সংবাদদাতা: লক্ষ্মীপুরের রামগতি উপজেলার রামগতি বাজারে ভয়াবাহ অগ্নিকান্ডে তিনটি বসতঘর ও  ১৯টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ভুষ্মীভুত হয়েছে, এতে ২ প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে। সোমবার (২ ডিসেম্বর) গভীর রাতে  এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বৈদ্যুতিক  শর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ড ঘটেছে বলে ধারনা করছেন স্থানীয়র।
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও স্থানীয়রা জানায়, বাজারের একটি কসমেটিক দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে রামগতি ও কমলনগর ফায়ারসার্ভিসের দু’টি দল এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তার আগেই তিনটি বসতঘর, মুদি দোকান, লাইব্রেরি,র্স্বণের দোকান, কাপড়রের দোকান, ঘড়ির দোকান, মোবাইল ফোনের দোকানসহ ১৯টি দোকানঘর মালামালসহ পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ব্যবসায়ী ও দোকানঘর মালিকরা।
রামগতি ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার আবুল হাসেম অগ্নিকান্ডের বিষয়ে নিশ্চিত করেছেন। পল্লী বিদ্যুৎ রামগতি জোনের ইনচার্জ আবু বকর ছিদ্দীক জানান, অগ্নিকান্ডে পল্লী বিদ্যুতের একটি খুটি ও ৩৫ মিটার তার সহ পুড়ে যায় এতে প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়। রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল মোমিন ঘটনাস্থল পরিদর্শন করেন,পরিদর্শন শেষে তিনি বলেন, অগ্নিকান্ডে তিনটি বসতঘর ও ১৯টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরী করার নির্দ্দেশ দেন। ক্ষতিগ্রস্তদের সরকারী ত্রান সহায়তা করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ