ঢাকা, শুক্রবার 18 September 2020, ৩ আশ্বিন ১৪২৭, ২৯ মহররম ১৪৪২ হিজরী
Online Edition

খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট আদালতে, ফখরুলের সন্দেহ

সংগ্রাম অনলাইন ডেস্ক: কারাবন্দি খালেদা জিয়া স্বাস্থ্যবিষয়ক প্রতিবেদন বিএসএমএমইউ থেকে পৌঁছেছে সুপ্রিম কোর্টে।বিএসএমএমইউ ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন।আগামীকাল বৃহস্পতিবার আপিল বিভাগে তার জামিন শুনানির কথা রয়েছে।এই প্রতিবেদনের ভিত্তিতেই বিএনপি চেয়ারপারসনের জামিন আবেদনের বিষয়ে আদালতের আদেশ হবে।তবে চিকিৎসকদের দেওয়া প্রতিবেদনই বিএসএমএমইউ কর্তৃপক্ষ আদালতে পাঠিয়েছে কি না, তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে গত ৫ ডিসেম্বর খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট জমা দেয়ার নির্দেশনা ছিল আদালতের। তবে ওই বিএসএমএমইউ কর্তৃপক্ষ রিপোর্ট জমা দিতে পারেনি। এজন্য কর্তৃপক্ষ সময় আবেদন করেন। পরে আদালত ১২ ডিসেম্বরের মধ্যে অবশ্যই মেডিকেল রিপোর্ট জমা দেয়ার নির্দেশ দেন।

এদিকে আজ আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে বিএনপির উদ্যোগে আয়োজিত এক গোলটেবিল বৈঠকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএসএমএমইউ এর মেডিকেল রিপোর্ট পরিবর্তন করে ভিন্ন রিপোর্ট আদালতে দেয়ার ব্যবস্থা করা হচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, আদালত খালেদা জিয়ার যে মেডিকেল রিপোর্ট চেয়েছেন সেই রিপোর্ট এখনও আসেনি। আমরা যেটুকু জানতে পেরেছি, বিএসএমএমইউ হাসপাতাল কর্তৃপক্ষ যে রিপোর্ট দিয়েছিল, সেটিকে সরিয়ে অন্য কোনো রিপোর্ট দেয়ার ব্যবস্থা করা হচ্ছে।

তিনি অভিযোগ করেন, খালেদা জিয়াকে কারাগারে আটক রাখার জন্য সরকার সচেতনভাবে কাজ করছে এবং বড় রকমের মানবাধিকার লঙ্ঘন করছে। একই ধরনের মামলায় অন্য আসামিদের জামিন হয়ে যাচ্ছে কিন্তু খালেদা জিয়ার জামিনে সরকার বিভিন্নভাবে বাধা দিচ্ছে।

এদিকে খালেদা জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে সরকার।

 

অনলাইন আপডেট

আর্কাইভ