বৃহস্পতিবার ০২ মে ২০২৪
Online Edition

বিএনপি নেতাকর্মীদের অভিযোগ ছাড়াই গ্রেপ্তার করা হচ্ছে -রিজভী

গতকাল বুধবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন আয়োজিত ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকারের মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজবী আহমেদ -সংগ্রাম

স্টাফ রিপোর্টার: নেতা-কর্মীদের মুক্তি না দিলে রাজপথে নামার হুুঁশিয়ারি দিয়েছেন রুহুল কবির রিজভী। গতকাল বুধবার দুপুরে এক মানববন্ধন কর্মসূচিতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এই হুঁশিয়ারি দেন। তিনি বলেন, গত মঙ্গলবারও ফেনী জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন রিয়াদকে কোনো কারণ ছাড়া গ্রেপ্তার করা হয়েছে। প্রতিদিন বিএনপির নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। তারা করোনা ও বন্যায় ত্রাণ নিয়ে যাচ্ছে এটাই তাদের অপরাধ। আমরা স্পষ্টভাষায় বলতে চাই, ইসহাক সরকারকে নিঃশর্ত মুক্তি দিতে হবে, কারাবন্দী নেতা-কর্মীদের মুক্তি দিতে হবে। এই মুক্তি যদি বাঁধাগ্রস্থ হয় আর ফুটপাত নয়। এবার রাজপথের সমস্ত কংক্রিট উড়িয়ে আমরা রাস্তায় এমন ব্যারিকেড তৈরি করবো।
রিজভী বলেন, প্রধানমন্ত্রী আপনি তো ক্ষমতায় টিকে আছেন বন্দুকের জোরে। অনেক সময় বন্দুক কাজ করে না, অকার্যকর হয়ে যায় জনগনের কাছে। দলের নেতা-কর্মীদের আবারো গ্রেপ্তারের সরকারের নীতির কঠোর সমালোচনা করে তিনি বলেন, ফরিদপুরের ছাত্রলীগের নেতা দুই হাজার কোটি টাকা পাঁচারের সাথে জড়িত-এটা তো ঢাকতে হবে, ফরিদপুরের দুই আওয়ামী লীগ নেতা ওই শহরে মার্সিটিজ গাড়ি চালায়-এই গুলোকে তো ঢাকতে হবে, জিকেজির সাবরিনার ঘটনাকে ঢাকতে হবে, রিজেন্ট হাসপাতালের সাহেদকে তো ঢাকতে হবে, ক্যাসিনোর সম্রাটকে তো ঢাকতে হবে তাই ছাত্রদলের রিয়াদকে গ্রেপ্তার করা হয়েছে, তাই ইসহাক সরকারকে দুই বছরের বেশি সময়ে আটকিয়ে রাখা হয়েছে।
এগুলো সবই হচ্ছে-চারিদিকে এই সরকারের কোনো ভিত্তি নাই। তারা জনগন থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে।বিচ্ছিন্ন না হলে প্রধানমন্ত্রী আপনার এতো ক্ষমতা, আপনি যাকে তাকে ক্রসফায়ার দিতে পারেন, যাকে তাকে গুম করতে পারেন কিন্তু সুষ্ঠু নির্বাচন দিতে ভয় পান।দিনের নির্বাচন রাতের নির্বাচন রাতে করেন।কারণ  ওই সাহস আপনার নাই। জনগন আপনার শত্রু। তাই জনগনকে ভয় পেয়ে রাতের অন্ধকারে চোরের মতো জনগনের ভোট ছিনতাই করে ইসহাক সরকারদের বন্দী করে রেখেছেন।
১৫ আগস্ট ও ২১ আগস্টের ঘটনাবলীকে মিলিয়ে সরকার বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও গণতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যাচার করছে বলেও অভিযোগ করেন রিজভী।
নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনের ফুটপাতে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের উদ্যোগে ছাত্র দলের সাবেক সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকারের মুক্তির দাবিতে এই মানববন্ধন হয়। ২০১৮ সালে ইসহাক সরকারকে পুলিশ গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে এই ৩২৬টা মামলা রয়েছে।
সংগঠনের আহবায়ক আবদুস সাত্তার পাটোয়ারির সভাপতিত্বে সাবেক ছাত্র নেতা আহসান উদ্দিন খান শিপনের পরিচালনায় মানববন্ধনে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, সহ সাংগঠনিক সম্পাদব আবদুস সালাম আজাদ, মহানগর দক্ষিনের তাইজুল ইসলাম, কারাবন্দী নেতা ইসহাক সরকারের ভাই ইয়াকুব সরকার প্রমুখ বক্তব্য দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ