সোমবার ২৯ এপ্রিল ২০২৪
Online Edition

টি-টোয়েন্টি বিশ্বকাপের আম্পায়ার

স্পোর্টস ডেস্ক : সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে শুরু হতে যাওয়া আসন্ন টি-টেয়েন্টি বিশ্বকাপে রাউন্ড-১ এবং সুপার-১২এর জন্য ১৬ জন আম্পায়ার ও চারজন ম্যাচ রেফারির নাম ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। কোভিড-১৯ মহামারির  মধ্যে  ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর অনুষ্ঠিতব্য ১৬ দলের টুর্নামেন্টের সকল ম্যাচের জন্য নিরপেক্ষ আম্পায়ার থাকবে। ১৬ জনের  আম্পায়ারের মধ্যে তিনজনÑ পাকিস্তানের আলিম দার, দক্ষিণ আফ্রিকার মারাইস এরাসমাস ও অস্ট্রেলিয়ার রড টাকার এই নিয়ে ষষ্ঠবারের মত টি-টোয়েন্টি বিশ্বকাপ পরিচালনার সুযোগ পেয়েছেন। ওমানে বাছাই পর্ব দিয়ে ১৭ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপ। প্রথম ম্যাচে লড়বে যৌথ আয়োজক ওমান ও পাপুয়া নিউগিনি।

এ ম্যাচে অনফিল্ড  আম্পয়ার হিসেবে দায়িত্ব পালন করবেন ২০১৯ পুরুষ  বিশ্বকাপ ফাইনাল পরিচালনা করা  শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা ও নিউজিল্যান্ডের ক্রিস গাফানি। ম্যাচ রেফারি শ্রীলঙ্কার রঞ্জন মাধুগালে, টিভি আম্পায়ার রিচার্ড ক্যাটেলব্রো এবং চতুর্থ অফিসিয়াল পাকিস্তানের আহসান রাজা। টুর্নামেন্টের সেমিফাইনাল এবং ফাইনালের জন্য অফিসিয়ালদের নাম পরবর্তীতে ঘোষণা করা হবে। পুরো টুর্নামেন্টে ম্যাচ রেফরি হিসেবে থাকবেন ডেভিড বুন, জেফ ক্রো, রঞ্জন মাদুগালে ও জাভাগাল শ্রীনাথ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আম্পায়াররা : ক্রিস ব্রাউন, আলিম দার, কুমার ধর্মসেনা, মারাইস এরাসমাস, ক্রিস গাফানি, মাইকেল গফ, আদ্রিয়ান হোল্ডস্টোক, রিচার্ড ইলিংওর্থ, রিচার্ড ক্যাটেলব্রো, নিতিন মেনন, আহসান রাজা, পল রাইফেল, ল্যাঙ্কটন রুসেরি, রড টাকার, জো উইলসন, পল উইলসন।

ম্যাচ রেফরি : ডেভিড বুন, জেফ ক্রো, রঞ্জন মাদুগালে, জাভাগাল শ্রীনাথ।

অনলাইন আপডেট

আর্কাইভ