ঢাকা, বৃহস্পতিবার 13 June 2024, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩০, ০৬ জিলহজ্ব ১৪৪৫ হিজরী
Online Edition

জয়ের ব্যাপারে আশাবাদী জায়েদা খাতুন

সংগ্রাম অনলাইন ডেস্ক: গাজীপুরে সিটি করপোরেশনে নির্বাচনে ভোট দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী ও সাবেক মেয়রের জাহাঙ্গীরের মা জায়েদা খাতুন। আপতত তিনি ভোটের মাঠে কোনো সমস্যা দেখছেন না বলে জানিয়েছেন। তবে, ইভিএমে ধীরগতিতে ভোট হচ্ছে জানিয়ে কিছুটা অসন্তোষ প্রকাশ করেছেন তিনি।

আজ বৃহস্পতিবার (২৫ মে) সকাল ১০টার পর কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ছেলে জাহাঙ্গীরকে সঙ্গে নিয়ে ভোট দেওয়ার পর একথা জানান জায়েদা খাতুন।

মেয়র পদপ্রার্থী জায়েদা খাতুন বলেন, ‘সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট নিয়ে এখন পর্যন্ত আমার কোনো অভিযোগ নেই। নির্বাচন সুষ্ঠুভাবেই পরিচালিত হচ্ছে বলে মনে হচ্ছে।’

এক প্রশ্নের জবাবে স্বতন্ত্র মেয়র প্রার্থী বলেন, ‘এখন পর্যন্ত যেভাবে নির্বাচন প্রক্রিয়া চলমান রয়েছে, এতে আমি জয়ের ব্যাপারে আশাবাদী।’ শেষ পর্যন্ত নির্বাচনে থাকার প্রতিশ্রুতিও দেন তিনি।

আয়তনের দিক দিয়ে দেশের সবচেয়ে বড় সিটি করপোরেশন এই গাজীপুর। এ সিটিতে লড়ছেন মেয়র পদে আট প্রার্থী, সাধারণ কাউন্সিলর পদে ২৪৩ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭৮ জন, অর্থাৎ মোট ৩২৯ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ইসির তথ্যানুযায়ী, ভোটের জন্য ৪৮০টি ভোটকেন্দ্র স্থাপন করা হয়েছে। প্রতিটি ভোটকেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। এ ছাড়া প্রতিটি কেন্দ্র সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের জন্য ৪৮০ জন প্রিজাইডিং অফিসার, তিন হাজার ৪৯৭ জন সহকারি প্রিজাইডিং অফিসার এবং ছয় হাজার ৯৯৪ জন পোলিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে। এ ছাড়া নির্বাচন সহায়ক রয়েছেন ১০ হাজার ৯৭১ জন। আইনশৃঙ্খলা রক্ষায় বিভিন্ন বাহিনী ১৩ হাজার সদস্য মোতায়েন থাকবে।

প্রায় ৩৩০ বর্গ কিলোমিটার আয়তনের ৩০ লক্ষাধিক জনসংখ্যা অধ্যুষিত গাজীপুর সিটি করপোরেশনে মোট ভোটারের সংখ্যা ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। এদের মধ্যে পুরুষ ভোটার পাঁচ লাখ ৯২ হাজার ৭৬২ জন, মহিলা ভোটার পাঁচ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন এবং তৃতীয় লিঙ্গের ১৮ জন।

অনলাইন আপডেট

আর্কাইভ