সোমবার ২৬ ফেব্রুয়ারি ২০২৪
Online Edition

সোনারগাঁয়ে আনসার সদস্যদের পিটুনি খেয়ে যুবলীগ নেতা হাসপাতালে

সংগ্রাম অনলাইন: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে আনসার সদস্যদের পিটুনিতে নাসির উদ্দিন নামে এক যুবলীগ নেতা আহত হয়েছেন।

রোববার (১১ ফেব্রুয়ারি) রাতে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের সোনার তরী লোকজ মঞ্চে নাটক চলাকালে জোর করে মঞ্চে উঠাকে কেন্দ্র করে তর্ক-বিতর্কের জেরে এ ঘটনা ঘটে।

 বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

এ ঘটনায় সোনারগাঁ থানায় কোনো প্রকার অভিযোগ দায়ের করা হয়নি।

তবে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা নির্বাহী অফিসার ও সোনারগাঁ থানার ওসির হস্তক্ষেপে ঘটনার মীমাংসার চেষ্টা চলছে বলে একটি সূত্র নিশ্চিত করেছেন।  

আহত নাসির উদ্দিন সোনারগাঁ উপজেলা যুবলীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাংলাদেশ লোক ও কারুশিল্প মেলা ও লোকজ উৎসবে গত রোববার রাতে সোনার তরী লোকজ মঞ্চে একটি মঞ্চ নাটক পরিবেশিত হচ্ছে। এ সময় নাসির উদ্দিন নিজেকে যুবলীগ নেতা পরিচয় দিয়ে নিয়ম বহির্ভূতভাবে প্রবেশের চেষ্টা করেন।

এ সময় দায়িত্বরত আনসার সদস্যরা তাকে বাধা দেন। এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উভয়ের মধ্যে ধ্বস্তাধস্তি কিল ঘুষির ঘটনা ঘটে। পরে আনসার সদস্যরা তাকে হাতে থাকা লাইট দিয়ে আঘাত করলে মাটিতে লুটিয়ে পড়ে। পরে স্থানীয়রা তাকে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। এ সময় স্থানীয়রা উত্তেজিত হয়ে উঠে। খবর পেয়ে সোনারগাঁ থানার সেকেন্ড অফিসার পঙ্কজ কান্তি সরকার ঘটনাস্থলে গিয়ে বিচারের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত করেন।

এদিকে সোনারগাঁ উপজেলা পরিষদের সভাকক্ষে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত প্রস্তুতি সভায় যুবলীগ নেতা আহত হওয়ার বিষয়টি আলোচনা উঠে আসে। এ সময় সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) মো. মহসিন সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার, সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মাহফুজ ও সোনারগাঁ থানার ওসি এসএম কামরুজ্জামানের হস্তক্ষেপে মীমাংসা করা হবে বলে নিশ্চিত করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ