ঢাকা, শনিবার 04 May 2024, ২১ বৈশাখ ১৪৩০, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী
Online Edition

এবার ইসরায়েলে হিজবুল্লাহর রকেট হামলা

সংগ্রাম অনলাইন: ইরানের ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলার এক সপ্তাহও পার হয়নি। এর মধ্যেই গতকাল সোমবার ইসরায়েলে হামলা চালিয়েছে ইরান সমর্থিত লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। ৩৫টি রকেট দিয়ে হামলা চালায় তারা। ইসরায়েলের সামরিক বাহিনী এক বিবৃতিতে এসব তথ্য জানিয়েছে। 

সংবাদ সংস্থা শিনহুয়া বলছে, সোমবার সন্ধ্যায় উত্তরাঞ্চলে এই হামলায় কেউ হতাহত হয়নি বলে জানিয়েছে ইসরায়েল। এর আগেই অবশ্য সাইরেন বেজে উঠে ওই এলাকায়। রকেট হামলার আগে লেবাননের দক্ষিণাঞ্চলে বিমান হামলা চালিয়েছে তারা। 

ইসরায়েলের সামরিক বাহিনীর বিবৃতিতে বলা হয়, লেবাননের দক্ষিণাঞ্চলের আরজুন ও ওডাইসে গ্রামে হামলা চালানো হয়েছে। সেখানে হিজবুল্লাহ যোদ্ধারা ছিলেন। তবে এতে কেউ নিহত হয়েছে কিনা, তা জানা যায়নি।

গত ১ এপ্রিল সিরিয়ার দামেস্কে ইরানি কনস্যুলেটে হামলা চালায় ইসরায়েল। সেই হামলায় ইরানের কয়েকজন শীর্ষ সেনা কর্মকর্তা নিহত হন। ওই হামলার জবাবে গত ১৩ এপ্রিল রাতে ইসরায়েলকে লক্ষ্য করে তিন শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র ছোড়ে ইরানের রেভল্যুশনারি গার্ড কোর (আইআরজিসি)। এ হামলার প্রতিশোধ নিতে ইরানে পাল্টা হামলার কথা বলেছিল ইসরায়েল। সেই হামলা চালানো হয় সম্প্রতি।

এর আগে গত ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালায় হামাস। এরপর গাজায় সামরিক অভিযান শুরু করে ইসরায়েল। তখন থেকেই হিজবুল্লাহর সঙ্গে হামলা ও পাল্টা হামলার ঘটনা বাড়ছে। 

অনলাইন আপডেট

আর্কাইভ