ঢাকা, বৃহস্পতিবার 25 July 2024, ১০ শ্রাবণ ১৪৩১, ১৮ মহররম ১৪৪৬ হিজরী
Online Edition

চীন থেকে আজ একদিন আগেই ফিরছেন প্রধানমন্ত্রী

সংগ্রাম অনলাইন: চীনা রাষ্ট্রপতি শি জিনপিংয়ের আমন্ত্রণে বেইজিং সফর করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগে থেকে চারদিনের সফর নির্ধারিত হলেও তার সফরসূচিতে পরিবর্তন হয়েছে। একদিন আগেই প্রধানমন্ত্রী দেশে ফিরছেন বলে বেইজিং থেকে তার উপ-প্রেস সচিব এম. এম. ইমরুল কায়েস সময় সংবাদকে নিশ্চিত করেছেন।

ইমরুল কায়েস জানান, প্রধানমন্ত্রী বুধবার চীনে স্থানীয় সময় রাত ১০টায় (ঢাকায় রাত ৮টা) ঢাকার উদ্দেশে রওয়ানা হবেন।

সরকার প্রধানকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটটি বেইজিং ক্যাপিটাল ইন্টারন্যাশনাল বিমান বন্দর থেকে ঢাকায় এসে পৌঁছাতে পারে বুধবার মধ্যরাতে।

সফরসূচি অনুযায়ী, ১১ জুলাই (বৃহস্পতিবার) বেলা ১১টায় ঢাকার উদ্দেশে রওয়ানা হবার কথা ছিলো প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের। কিন্তু রাষ্ট্রীয় সব কাজ শেষ হয়ে যাওয়ার পর বেইজিংয়ে রাত না কাটিয়ে প্রধানমন্ত্রী দেশেই রাত কাটানোর সিদ্ধান্ত নিয়েছেন, তাই সফরসূচিতে এই পরিবর্তন বলে জানা যাচ্ছে।

উল্লেখ্য, চীনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের আমন্ত্রণে চার দিনের রাষ্ট্রীয় সফরে এখন দেশটির রাজধানী বেইজিংয়ে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার ব্যবসায়ী নেতাদের সঙ্গে বাণিজ্য সম্প্রসারণের বৈঠক ছাড়াও, একগুচ্ছ রাষ্ট্রীয় কর্মসূচি শেষ করেছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী সূত্রে জানা গেছে, বুধবার দিনভর দ্বিপাক্ষিক বৈঠক এবং শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকসহ অন্যান্য আনুষ্ঠানিকতা সারবেন সরকার প্রধান। রাতে তিনি ঢাকার উদ্দেশে যাত্রা করবেন।

 

অনলাইন আপডেট

আর্কাইভ