বৃহস্পতিবার ০২ মে ২০২৪
Online Edition

চৌদ্দগ্রামে ছাত্রলীগের গুলীতে জামায়াত নেতা আলাউদ্দিন নিহত

চৌদ্দগ্রাম (কুমিল্লা) সংবাদদাতা : কুমিল্লার চৌদ্দগ্রামে গতকাল শনিবার বিকেলে ছাত্রলীগ ক্যাডাররা স্থানীয় এক ওয়ার্ড জামায়াত সভাপতিকে গুলী করে হত্যা করেছে। গুলীতে নিহত আলাউদ্দিন আলকরা ইউনিয়নের ৪নং ওয়ার্ড জামায়াত সভাপতি ও পশ্চিম ডেকরা গ্রামের মৃত খন্দকার দেলোয়ার হোসেনের ছেলে।

স্থানীয় সূত্র ও জামায়াত নেতৃবৃন্দ অভিযোগ করেন, মহাজোট সরকার ক্ষমতা গ্রহণের পর থেকে আলকরার ৪নং ওয়ার্ড মেম্বার আ'লীগ নেতা পূর্ব ডেকরার নুরুল আলমের নেতৃত্বে স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগ ক্যাডাররা জামায়াত সমর্থিত নেতা-কর্মীদের বাড়িঘরে হামলা, ভাংচুর ও লুটপাট চালিয়ে আসছিল। এতে আলাউদ্দিন তাদের কর্মকান্ডের বিরোধিতা করায়  নুরুল আলম তাকে দেখে নেবে বলে হুমকি দেয়। এরই জের ধরে গতকাল শনিবার বিকেলে নুরুল আলমের নেতৃত্বে ৫নং ওয়ার্ড কৃষকলীগ সভাপতি পূর্ব ডেকরার মৃত ওহিদুর রহমানের ছেলে সালাউদ্দিন, ছাত্রলীগ ক্যাডার কুলাসারের নুরুল ইসলামের ছেলে সাইফুল, তাজুল ইসলামের ছেলে আলম ও মৃত সাহাব উদ্দিনের ছেলে কফিল জামায়াত নেতা আলা উদ্দিনের ওপর অতর্কিত হামলা চালায়। এক পর্যায়ে নুরুল আলম ও সালাউদ্দিন যৌথভাবে আলাউদ্দিনের পেটের বাম পাশে ২ রাউন্ড গুলী করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা আশংকাজনক অবস্থায় আলাউদ্দিনকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে স্থানীয়রা তাদের ওপর চড়াও হলে সেখান থেকে পুলিশ জামায়াতের ৮ নেতা-কর্মীকে আটক শেষে থানায় নিয়ে আসে। জামায়াত নেতা আলাউদ্দিনকে গুলী করে হত্যার প্রতিবাদে সন্ধ্যায় উপজেলা জামায়াতের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান ও প্রচার সম্পাদক বেলাল হোসাইনের নেতৃত্বে নেতা-কর্মীরা চৌদ্দগ্রাম বাজারে বিশাল বিক্ষোভ মিছিল করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছিল।

এব্যাপারে চৌদ্দগ্রাম থানার ওসি মোজাম্মেল হোসেন জানান, আলা উদ্দিন নামের এক ব্যক্তি নিহতের ঘটনা শুনেছি। পুলিশের ভ্যানে হামলার ঘটনায় ৮ জনকে আটক করা হয়েছে।

এদিকে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সাবেক এমপি ডা. সৈয়দ আবদুল্লাহ মোঃ তাহের তার বাড়ির পাশের জামায়াত নেতা আলা উদ্দিনকে গুলী করে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তিনি অবিলম্বে চিহ্নিত খুনিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি ও আটক নিরপরাধ জামায়াত নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ