বৃহস্পতিবার ০২ মে ২০২৪
Online Edition

আশুলিয়ায় পুলিশ-সন্ত্রাসী গুলী বিনিময়\ নিহত ১\ আহত ৬

সংগ্রাম ডেস্ক : আশুলিয়ার নরসিংহপুরে সন্ত্রাসীদের সঙ্গে পুলিশের গুলী বিনিময়ের ঘটনায় এক সন্ত্রাসী নিহত এবং দুই পুলিশসহ কমপক্ষে ছয় জন আহত হয়েছে।

শনিবার বিকেল সাড়ে ৫টায় এ ঘটনা ঘটে। পুলিশ এ সময় ওই সন্ত্রাসী গ্রুপের ছয় জনকে একটি মাইক্রোবাস, একটি রিভলভার ও ১২ রাউন্ড গুলী, শটগানের ১২ রাউন্ড গুলী, তিনটি চাপাতি এবং চারটি ছোরাসহ আটক করে।

এ ব্যাপারে ঢাকা জেলার পুলিশ সুপার মিজানুর রহমান জানান, বিকেল সোয়া ৫টার দিকে একটি বিরোধপূর্ণ জায়গা দখলকে কেন্দ্র করে মিরপুরের পল্লবী বাওনিয়া এলাকার ১০/১৫ জনের একটি সন্ত্রাসী দল কয়েকটি মাইক্রোবাসে করে নরসিংহপুরে যায়। তাদের কাছে অস্ত্র ও গোলাবারুদ আছে গোপন সূত্রে এ খবর পেয়ে ঢাকা জেলা থেকে ডিবি পুলিশের পরিদর্শক জামানের নেতৃত্বে একটি দল সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলী ছোঁড়ে। জবাবে পুলিশ পাল্টা গুলী করলে দু'জন সন্ত্রাসী গুলীবিদ্ধ হয়। ডিবি পুলিশের দুই সদস্য ও দু'জন স্থানীয় আহত হন।

এসময় সন্ত্রাসীরা মাইক্রোবাস নিয়ে পালানোর চেষ্টা করলে আশুলিয়ায় পুলিশ এলাকাবাসীর সহায়তায় ব্যারিকেড দিয়ে ছয় জনকে আটক করে। এসময় তাদের কাছ থেকে অস্ত্র ও গুলী উদ্ধার করা হয়। আটক সন্ত্রাসীদের আশুলিয়া থানায় নেয়া হয়েছে।

এ ঘটনায় গুলীবিদ্ধ সন্ত্রাসীদের সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা একজনকে মৃত ঘোষণা করেন। অপরজনকে আইসিইউতে নেয়া হয়েছে। আহত দুই পুলিশ সদস্যকেও ওই হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত স্থানীয় দু'জনকে স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

ঘটনার পর সাভারের পুলিশ সুপারের নেতৃত্বে আশুলিয়া এলাকায় অস্ত্র উদ্ধারে তল্লাশি চলছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত (সন্ধ্যা ৭টা) হতাহতদের নাম পরিচয় জানাতে পারেননি ঢাকা জেলার পুলিশ সুপার।

অনলাইন আপডেট

আর্কাইভ