ঢাকা, রোববার 18 May 2014 ৪জ্যৈষ্ঠ ১৪২১, ১৮ রজব ১৪৩৫ হিজরী
Online Edition

সামসুল হক খান স্কুল এন্ড কলেজ সারা দেশে নবম

স্টাফ রিপোর্টার : দেশের শীর্ষ ২০ শিক্ষা প্রতিষ্ঠান এবং ঢাকা শিক্ষা বোর্ডে ডেমরার সামসুল হক খান স্কুল এন্ড কলেজ ২০১৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় নবম স্থান অর্জন করেছে। কৃতিত্বপূর্ণ এই ফলাফলে শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকরা আনন্দে উদ্বেলিত।

গত এক দশকে প্রতিষ্ঠানটি ঢাকা শিক্ষা বোর্ড ও দেশের সেরা শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে থেকে ধারাবাহিক সাফল্যে অর্জন করে আসছে। সাফল্যের দিকে থেকে এটি বরাবরই দেশের আলোচিত শিক্ষা প্রতিষ্ঠান। ২০১৪ সালের এসএসসি পরীক্ষায় মোট ৭০৬ জন পরীক্ষার্থী অংশ নিয়ে শতভাগ পাস সহ ৫৭০ জন জিপিএ-৫ পেয়েছে। জিপিএ-৫ তথা এ প্লাসের হার শতকরা ৮০ দশমিক ৭৩। গত বছরও এএসসি পরীক্ষায় প্রতিষ্ঠানটি ২৮৪টি এ প্লাস অর্জন করে কৃতিত্বের স্বাক্ষর রাখে।

ফল প্রকাশের পর প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা গান-বাজনা, চুমকি ও বেলুন উড়িয়ে কৃতিত্বপূর্র্ণ ফলাফলের আনন্দ উদযাপন করে। একে অপরকে মিষ্টিমুখ করিয়ে আনন্দ ভাগ করে নেয়। তাদের সঙ্গে যোগ দেন অভিভাবক ও শিক্ষকরা। এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে সামসুল হক খান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ড. মাহবুবুর রহমান মোল্লা বলেন, অত্র প্রতিষ্ঠান ঢাকা বোর্ডে তথা সারা দেশে নবম হয়েছে। শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে আমরাও আনন্দিত। আমাদের লক্ষ্য ছিল শতভাগ এ প্লাস। আগামীতে আমরা সে লক্ষ্যের দিকে এগিয়ে যাব ইনশাআল্লাহ।

উল্লেখ্য, ২০০৮ সালে ঢাকা শিক্ষা বোর্ড সামসুল হক খান স্কুল এন্ড কলেজকে সেরা শিক্ষা প্রতিষ্ঠানের পদকে ভূষিত করে। সেরা সাফল্য হিসেবে ২০১২ সালে ঢাকা বোর্ডে দ্বিতীয় সেরা স্কুলের মর্যাদায় ভূষিত হয়েছিল এ শিক্ষা প্রতিষ্ঠান। ২০০৯ সালে প্রতিষ্ঠানটি এসএসসিতে বোর্ডের মেধা তালিকায় ষষ্ঠ এবং এইচএসসিতে চতুর্থ স্থান লাভ করে। কলেজ শাখা গত বছর শীর্ষ ২০ প্রতিষ্ঠানের মধ্যে ১৫তম স্থান অর্জন করেছিল। সর্বশেষ প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি)পরীক্ষায় সারা দেশে ৬ষ্ঠ ও জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষায় (পিএসসি) সারা  দেশে সপ্তম স্থান অর্জন করেছে। পঞ্চম শ্রেণীর মেধাবৃত্তি ২০১৩ সালে ট্যালেন্টপুলে ৩৫ জন এবং সাধারণ গ্রেডে ৬ জনসহ ৪১ জন বৃত্তি লাভের গৌরব অর্জন করে। গত ২৪ এপ্রিল প্রকাশিত ২০১৩ সালের অষ্টম শ্রেণীর জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার বৃত্তি অর্জনে ডেমরা থানার মধ্যে শীর্ষস্থান অর্জন করে সামসুল হক খান স্কুল এন্ড কলেজ। ডেমরা থানার ৭৯টি বৃত্তির মধ্যে এ প্রতিষ্ঠান এককভাবে পেয়েছে ৬৫টি বৃত্তি। এর মধ্যে ট্যালেন্টপুলে পেয়েছে ২৪ জন এবং সাধারণ বৃত্তি ৪১ জন।

 

অনলাইন আপডেট

আর্কাইভ