বৃহস্পতিবার ০২ মে ২০২৪
Online Edition

সুবর্ণচরে মাথার খুলিবিহীন এক শিশুর জন্ম

সুবর্ণচর সংবাদদাতা : সুবর্ণচরে মাথার খুলিবিহীন এক শিশুর জন্ম, চোখ দুটো লাল, সাধারণ চোখের চাইতে ৪ গুণ বড়, নেই মাথার খুলি, অনেকেই সৃষ্টিকর্তার অলৌকিক নিদর্শন বলে মনে করছেন আবার অনেকেই বলেছেন এটি একটি রোগ।
গত শনিবার এমন একটি সন্তানের জন্মের খবরে ভিড় জমে ওই বাড়িতে। ঘটনাটি ঘটে নোয়াখালী জেলার সুবর্ণচর উপজেলার ১নং চর জব্বর ইউনিয়নের পশ্চিম চর জব্বর গ্রামের খল্লি ওয়ালাগো বাড়ি ওরফে নুর জামানের বাড়িতে।
স্বরেজমিনে গিয়ে দেখা যায়, খুলিবিহীন মেয়ে শিশুটির চোখ দুটো স্বাভাবিকের চেয়ে ৪ গুণ বড় লাল লাল চোখ নিয়ে তাকানোর চেষ্টা করছে বার বার, কোন কান্নাকাটি নেই, যেন মৃদু মৃদু হাসতে চেষ্টা করছে কিছুক্ষণ পর পর।
সন্তানটির জন্মদাতা একই গ্রামের নুর জামানের পুত্র সালাউদ্দিন (২৮) জানান, শনিবার সকাল ১০টায় তার স্ত্রী একটি শিশু সন্তান জন্ম দেন। শিশুটি ভূমিষ্ট হওয়ার পরেই দাত্রী (গ্রামে যেসব মহিলারা সন্তান ধরে থাকেন) এমন বিকৃত চেহারা দেখে চমকে উঠেন। পরে পরিবারের সকল সদস্য দেখে তারাও প্রথমে ভয় পেয়ে যান। মুহূর্তে খবরটি ছড়িয়ে পড়লে এক নজর দেখতে শত শত নারী-পুরুষ ভিড় করে। সালা উদ্দিন আরো জানান, তার ৪ বছরে একটি পুত্র সন্তান আছে।
এ ব্যাপারে জানতে চাইলে চরজব্বর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার আব্দুর রহিম জানান, এটি একটি রোগ এই রোগের নাম এনসেফালিটিক্স Encephalitis (মস্তিষ্কপ্রদাহ)। তবে এটা লাখের মধ্য একজনের হয়, স্বাভবিক অবস্থায় ফিরতে পারবে কিনা জানতে চাইলে তিনি জানান, এটা অনেক সময়ের ব্যপার অনেক ক্ষেত্রে স্বাভাবিক অবস্থায় নাও ফিরতে পারে।

অনলাইন আপডেট

আর্কাইভ