বৃহস্পতিবার ০২ মে ২০২৪
Online Edition

দেবিদ্বারে শিক্ষার্থীদের মাঝে মেধা বৃত্তির সনদ বিতরণ

কুমিল্লা থেকে সংবাদদাতা : কুমিল্লার দেবিদ্বার উপজেলার সাইচাপাড়া বি জে এম এ মজিদ উচ্চ বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের মাঝে ২০১৭ এর ক্যাপ্টেন আতিকুর রহমান ও ড. শাহানূর শান্তা মোধা বৃত্তি প্রদান করা হয়। শিক্ষা হচ্ছে সবচেয়ে বেশি শক্তিশালী অস্ত্র যা দুনিয়াকে পরিবর্তন করতে পারে। দেবিদ্বারের সাইচাপাড়া বি জে এম এ মজিদ উচ্চ বিদ্যালয়ের ক্যাপ্টেন আতিকুর রহমান ও ড. শাহানূর শান্তা মোধা বৃত্তি প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধান অতিথি দেবিদ্বার উপজেলা আওয়ামী লগের সভাপতি আলহাজ্ব মো. জয়নুল আবেদীন। তিনি আরো বলেন কষ্ট করে জ্ঞান অর্জন করতে হয়, টাকা দিয়ে বা পারিবারিকভাবে জ্ঞান অর্জন করা যায় না। আত্মপ্রত্যয় নিয়ে এগিয়ে যেতে হবে। সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের জন্য কাজ করতে হবে। জ্ঞান নির্ভর সমাজ তৈরি করতে লেখাপড়ার বিকল্প নেই। দেশের প্রতি দায়বদ্ধতা থাকতে হবে, দায়িত্বশীল হতে হবে। শিক্ষার্থীদের সফল উদ্যোক্তা হওয়ার জন্য জ্ঞান লাভের আহ্বান জানান তিনি। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন, দেশকে ভুলবে না, তোমরা দেশের জন্য মমত্ববোধ রাখবে। সৎ মানুষ হবে, তাহলে সফল মানুষ হতে পারবে। জ্ঞান নির্ভর শিক্ষা অর্জনের মধ্য দিয়ে দেশকে এগিয়ে নেয়ার পরামর্শ দেন। তিনি একটি সফল বাংলাদেশ গড়ার অংশীদার হওয়ার জন্য উপস্থিত শিক্ষার্থীদের আহ্বান জানান। সাইচাপাড়া বি জে এম এ মজিদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুক আহম্মদ’র সভাপতিত্বে শিক্ষক মোহাম্মদ আলী মোল্লার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আমাদের টেলিভিশন’র সম্পাদক উপাধ্যক্ষ এ.টি.এম সাইফুল ইসলাম মাসুম, বিশেষ প্রতিবেদক এস.এম সাইফ, ফতেহাবাদ ইউনিয়ন পরিষদের আওয়ামী লীগের সভাপতি মো.মফিজুল ইসলাম, সাধারণ সম্পাদক মো.কামরুজ্জামন মাসুদ।        

বক্তব্য রাখেন সাইচাপাড়া বি জে এম এ মজিদ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আবদুল কুদ্দুস, অভিভাবক সদস্য মো.আমির হোসেন, মনিরা ইসলাম শিক্ষার্থী ইসরাত জাহান, সাগর হোসেন।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ইউপি মহিলা সদস্য মনোয়ার সেলিম ময়না, গণ্যমান্যদের মাঝে ধনু মিয়া স্বর্ণকার, আ: সালাম সরদার, ফজলুল হক মেম্বার, নওয়াব আলী সরদার, মো.শাহ আলম, মো সেলিম উল্লাহ, মো.মফিজুল ইসলাম, শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকবৃন্দ।

অনলাইন আপডেট

আর্কাইভ