বৃহস্পতিবার ০২ মে ২০২৪
Online Edition

কল্যাণ পার্টির মহাসচিব কারাগারে

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমানকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার ঢাকা মহানগর হাকিমের আদালতে শুনানি শেষে এ আদেশ দেন বিচারক সাদবীর ইয়াছির আহসান। আসামী পক্ষের আইনজীবী আব্দুর রউফ এই তথ্য জানান। এর আগে দুপুরে তিন দফায় রিমান্ড  শেষে আমিনুর রহমানকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করেন তদন্তকারী কর্মকর্তা গুলশান থানার পুলিশ পরিদর্শক জিহাদ  হোসেন।
এদিকে আসামী আমিনুর রহমানকে গত ২৩ ডিসেম্বর চার দিন,২৮ ডিসেম্বর দুই দিন এবং ৩১ ডিসেম্বর একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।
গত ২২ ডিসেম্বর রাজধানীর শাহজাদপুর এলাকা  থেকে ২০ দলীয় ঐক্যজোটের শরিক দল কল্যাণ পার্টির মহাসচিব আমিনুর রহমানকে  গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এর আগে ২৭ আগস্ট নিখোঁজ হয়েছিলেন তিনি। ওই দিন রাজধানীর নয়াপল্টন থেকে সাভারের আমিন বাজারে নিজ বাড়িতে যাওয়ার জন্য রওনা হয়ে ‘নিখোঁজ’ হন তিনি। তারপর থেকে তার কোনও খবর পাওয়া যায়নি। তার ব্যক্তিগত মোবাইল নম্বরও বন্ধ ছিল। এ ঘটনায় পল্টন থানায় সাধারণ ডায়েরি (জিডি) করে আমিনুর রহমানের পরিবার।
মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৫ সালের ১৬ ফেব্রুয়ারি মুক্তিযোদ্ধা পরিষদ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয় ঘেরা করতে গুলশানে সমবেত হয়। সেখানে সমাবেশ শেষে ২০ থেকে ৩০ হাজার মানুষ নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের নেতৃত্বে বিএনপি চেয়ারপারসনের কার্যালয় ঘেরাও করার জন্য রওনা হলে সেখানে বোমা নিক্ষেপ করা হয়। ওই ঘটনায় ঢাকা যানবাহন ইউনিয়নের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাচ্চু বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, বিএনপি নেতা খন্দকার মাহবুবুর রহমানসহ ১৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ