শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪
Online Edition

শ্রীপুরে শ্রবণ ও দৃষ্টি প্রতিবন্ধী স্কুলের যাত্রা শুরু

শ্রীপুর (গাজীপুর) সংবাদদাতা: গাজীপুরের শ্রীপুরে পৌর এলাকার বৈরাগীচালা গ্রামে উপজেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় শ্রবণ ও দৃষ্টি প্রতিবন্ধীদের একটি স্কুলের যাত্রা শুরু হয়েছে।
গত বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেহেনা আকতার স্কুলটির শুভ উদ্বোধন করেন। পরিচালনার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সভাপতি করে একটি পরিচালনা পর্ষদ গঠিত হয়েছে।
এ সময় স্কুলের নবনির্মিত ভবনে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল জলিল, অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো. সোহেল রানা, উপজেলা সবাজসেবা কর্মকর্তা মো. মনজুরুল ইসলাম, বরমী ইউনিয়নের চেয়ারম্যান মো. শামসুল হক সরকার বাদল, স্কুলের জমিদাতা মো. মনিরুজ্জামান খান প্রমুখ।
এ সময় ইউএনও রেহেনা আকতার জানান, স্থানীয় বিত্তশালীদের সহযোগিতায় শ্রীপুর পৌর এলাকার বৈরাগীচালা গ্রামের মো. মনিরুজ্জামানের জমিতে চারটি কক্ষ বিশিষ্ট্য একটি ভবন নির্মাণ করা হয়েছে। উপজেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় শ্রবণ ও দৃষ্টি প্রতিবন্ধীদের বিশেষ ট্রেনিংপ্রাপ্ত দু’জন শিক্ষক নিয়ে স্কুলটির অনানুষ্ঠানিক যাত্রা শুরু হয় বেশ কিছু দিন আগে। একজন আয়া ও পিয়ন নিয়োগ পেয়েছে এখানে। স্কুলটি এরই মধ্যে প্রায় ৪০ জন প্রতিবন্ধী শিশু শিক্ষার্থী ভর্তি হয়েছে। তাদের বিশেষভাবে গড়ে তুললে দিন রাত খাটছে প্রশিক্ষণপ্রাপ্ত ওই দুই শিক্ষক। সমাজের সচেতন নাগরিক ও বিত্তবানদের এই প্রতিষ্ঠানের দিকে সদয় দৃষ্টি কমনা করে উপজেলা প্রশাসন।

অনলাইন আপডেট

আর্কাইভ