বৃহস্পতিবার ০২ মে ২০২৪
Online Edition

ইসরাইলি নেতাদের সঙ্গে বৈঠক করলেন আসাদ-বিরোধী জোট-মুখপাত্র

সংগ্রাম অনলাইন ডেস্ক: সিরিয়ার বাশার-আসাদ সরকারের বিরোধী জোটের মুখপাত্র আবদুল জলিল সায়িদ ইহুদিবাদী ইসরাইলের শীর্ষস্থানীয় কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ ও বৈঠক করেছেন।

আরবি সংবাদ মাধ্যম আলকুদস আল আরাবি জানিয়েছে, সিরিয়ার বিদ্রোহী এই নেতা ইহুদিবাদী ইসরাইলের দখল-করা ভূখণ্ডে ইসরাইলি কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ ও বৈঠক  করছেন-এমন কিছু ছবি নানা সংবাদ মাধ্যমে প্রকাশ করা হয়েছে। দখলদার ইসরাইলের সশস্ত্র বাহিনী অধিকৃত অঞ্চল সফর করতে আনুষ্ঠানিকভাবে তাকে আমন্ত্রণ জানিয়েছিল।

একটি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা গেছে আবদুল জলিল সায়িদ ইসরাইলের সশস্ত্র বাহিনীর মুখপাত্র আভিখায়ে আরদায় (Afikhay Adra'y)সহ কয়েকজন ইসরাইলি কর্মকর্তার সঙ্গে একটি হল-রুমে সাক্ষাৎ করেছেন।

বাশার আসাদ  সরকারের বিরুদ্ধে যুদ্ধ করতে গিয়ে আহত হওয়ার পর ইসরাইলে চিকিৎসাধীন কয়েকজন বিদ্রোহীর সঙ্গেও সায়িদ দেখা করেছেন বলে প্রকাশিত ছবিতে দেখা গেছে।

ইসরাইলে তার এই সফরের বিরুদ্ধে অনেক বিদ্রোহীর নিন্দার প্রেক্ষাপটে তিনি বলেছেন, 'আমি ইসরাইলকে নিজের শত্রু  বলে মনে করি না, বরং ইরানকেই আমার শত্রু বলে মনে করি।'

সিরিয়ায় বাশার-আসাদ সরকারের বিরুদ্ধে বিদ্রোহে জড়িত সন্ত্রাসী গোষ্ঠীগুলো প্রথম থেকেই আমেরিকা ও ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক রাখছে বলে নানা সাক্ষ্য-প্রমাণ-ভিত্তিক সংবাদ প্রকাশ হয়েছে বিভিন্ন সময়ে। সিরিয়ার দক্ষিণাঞ্চলে সক্রিয় সন্ত্রাসীরা গত ছয় বছর ধরে ইসরাইলের দখল করা সিরিয় ভূখণ্ড গোলান মালভূমিতে প্রবেশ করে ইসরাইলের নানা সহযোগিতা নিচ্ছে। এইসব গোষ্ঠীর আহত অনেক সদস্যই ইসরাইলে আসা-যাওয়া করেছে চিকিৎসা সেবা নেয়ার জন্য। -পার্স টুডে

অনলাইন আপডেট

আর্কাইভ