সোমবার ২৯ এপ্রিল ২০২৪
Online Edition

নিখোঁজ সাংবাদিক উৎপল দাসকে তার পিতার কাছে হস্তান্তর করা হয়েছে

নরসিংদী সংবাদদাতা : রাজধানীর ধানমন্ডি থেকে নিখোঁজ পূর্বপশ্চিম বিডি ডট কম এর সিনিয়র রিপোর্টার সাংবাদিক উৎপল দাস (২৭) কে তার পিতার কাছে হস্তান্তর করেছে পুলিশ। নিখোঁজের ২ মাস ১০ দিন পর নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভুলতা এলাকা থেকে মঙ্গলবার গভীর রাতে সে উদ্ধার হয়।
সাংবাদিক উৎপল দাস জানায়, গত ১০ অক্টোবর ধানমন্ডি স্টার কাবাব রেস্টুরেন্টের সম্মুখে তার মোবাইল ফোনে একটি কল আসে। সে রিসিভ করার পর অপর প্রান্ত থেকে তার এক আত্মীয় একটি কাজ করে দেয়ার জন্য অনুরোধ জানায়। কাজটি করে দিতে ৫লাখ টাকা লাগবে বলে উৎপল দাস তার আত্মীয়কে জানান। এরই মধ্যে একটি সাদা রংয়ের মাইক্রোবাস তার সামনে এসে দাঁড়ায় এবং চোখ বেঁধে তাকে মাইক্রোবাসে উঠিয়ে অজ্ঞাত স্থানে নিয়ে একটি টিনসেড বাড়িতে রাখে। সেখানে তাকে কোন মারদর করা হয়নি, খাবার দিতো ঠিকভাবেই কিন্তু মুখোশ পরিহিত অবস্থায় কিছু লোক এসে তার সাথে দেখা করে টাকা দাবি করতো।
তার ধারণা স্টার কাবাবের সম্মুুখে তার আত্মীয়ের সাথে মোবাইল ফোনের কথোপকথন কেউ শুনে এ ঘটনা ঘটিয়েছে। এছাড়া এ বিষয়ে তিনি কোন তথ্য দিতে নারাজ।
অবশেষে মঙ্গলবার গভীর রাতে তাকে নারায়ণগঞ্জ জেলাধীন রূপগঞ্জ উপজেলার ভুলতা এলাকার একটি সি এন্ড জি স্টেশনে সম্মুুখে চোখবাঁধা অবস্থায় তাকে ফেলে রেখে চলে যায়। এসময় সিএনজি স্টেশনের পাশের একটি দোকান থেকে সে মোবাইল ফোনে বিষয়টি তার সহকর্মী ও স্বজনদেরকে অবহিত করে। পরে সহকর্মী ও স্বজনদের সহায়তায় ভুলতা ফাঁড়ি পুলিশ ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে। পরে রাতেই তার মা বাবার জিম্মায় তাকে হস্তান্তর করা হয়।
রায়পুরা থানার ওসি মোঃ দেলোয়ার হোসেন জানান, সাংবাদিক উৎপল দাস বর্তমানে তার পিতা মাতার জিম্মায় আছে। তার নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। সে রায়পুরা উপজেলা সদরের থানা হাটির চিত্তরঞ্জন দাসের পুত্র।

অনলাইন আপডেট

আর্কাইভ